আ’লীগের সিলেট বিভাগীয় সম্মেলন কাল ॥ সাম্প্রতিক জঙ্গি হামলার পেছনে বিএনপি-জামায়াতের মদদ রয়েছে – মাহবুবুল আলম হানিফ

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ অভিযোগ করে বলেছেন, সরকারকে বিব্রত 1করতেই জঙ্গি হামলা চালিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। সাম্প্রতিক জঙ্গি হামলার পেছনে বিএনপি-জামায়াতের মদদ রয়েছে। তিনি বলেন, খালেদা জিয়া এতিমদের টাকা আত্মসাৎ করেছেন, দুর্নীতি করেছেন। তাঁর অপকর্মের জন্য নিজেই ফেঁসেছেন। তার শাস্তি হবে। আর আদালতে দন্ডিত হলে তিনি নির্বাচনে অযোগ্য বিবেচিত হবেন। এটা তার ব্যক্তিগত সমস্যা, এখানে সরকারের কোন হাত নেই।
গতকাল সোমবার দুপুরে সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের বিভাগীয় কর্মী সমাবেশস্থল পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন। আগামীকাল বুধবার ২২ মার্চ আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের সিলেট বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিবেন দলের সাধারণ সম্পাদক ওযায়দুল কাদের।
সমাবেশস্থল পরিদের্শনকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, আহমদ হোসেন, মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।
মাহবুবুল আলম হানিফ আরো বলেন, পদ্মা সেতু নিয়ে দেশী বিদেশী ষড়যন্ত্র হয়েছে। এ নিয়ে মিথ্যা গল্প ফাঁদার নেপথ্যে ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করতে হাইকোর্ট সময় বেঁধে দিয়েছেন। আশা করি তদন্তের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের বের করে শাস্তির আওতায় নিয়ে আসা হবে।
পরে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ গতকাল সোমবার বিকেলে সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ সভাপতি, সিলেট জেলার সভাপতি ও মহানগর শাখার আহবায়ক প্রকৌশলী এজাজুল হক এজাজের সভাপতিত্বে এবং জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, মহানগর শ্রমিকলীগের যুগ্ম আহ্বায়ক মো. জাকারিয়া আহমদ টিপু ও নাজমুল আলম রোমেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি শুক্কুর মাহমুদ, কার্য্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।01 (1)
শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে  মাহবুবুল আলম হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আত্মনির্ভরশীল জাতিতে পরিণত হয়েছে। দারিদ্রতা দূরীকরণের পাশাপাশি স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এর ফলে আন্তর্জাতিক অঙ্গনে নি¤œ মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশ উন্নিত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশে পরিণত হবে।
বিএনপি দেশের উন্নয়ন চায় না মন্তব্য করে মাহবুবুল আল হানিফ আরো বলেন- দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে বিভিন্ন ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিএনপি-জামায়াত। তারা রাজনৈতিক আন্দোলনের নামে জ্বালাও পোড়াও করে দেশকে ধ্বংসাত্মক পর্যায়ে নিয়ে গিয়েছিল। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার তাদের সকল ষড়যন্ত্র নসাৎ করে দিয়েছে। তিনি দেশের স্বার্থে ও উন্নয়নের স্বার্থে এ চক্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।