জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর সভা ॥ ষড়যন্ত্র বন্ধের আহ্বান

সিলেটে অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন নামে অবৈধ ও ভুয়া সভার প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়ন ৭০৭ নেতৃবৃন্দ। গত মঙ্গলবার (১৪ মার্চ) দক্ষিণ সুরমার স্টেশন রোডস্থ ইউনিয়নের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ প্রতিবাদ জানানো হয়েছে।
সিলেট জেলা অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়ন ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদের পরিচালনায় সভায় বক্তারা বলেন, অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয় থাকা সত্বেও একটি কুচক্রি মহল এ ইউনিয়নের নামে ১২ মার্চ একটি আবাসিক হোটেলে (কায়কোবাদ) সভা করে অপপ্রচার চালিয়েছে, যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।   অটোরিক্সা শ্রমিকদের মধ্যে বিভাজন ও বিভক্তি সৃষ্টির অপচেষ্টায় কুচক্রিমহল এ বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়েছে।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিক বলেন, শ্রমিক নন এমন একজন সরকারী কর্মকর্তা জাতীয় শ্রমিকলীগের দায়িত্ব নিয়ে পরিবহন শ্রমিকদের মধ্যে নানা বিভাজন বিভক্তি  চালিযে যাচ্ছেন। ওই নেতা নানা অঘটন ও অপপ্রচারের মাধ্যমে পরিবহন শ্রমিকদের সরকার ও সরকারী দলের মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টায় লিপ্ত। একটি রেজিষ্ট্রেশন প্রাপ্ত শ্রমিক ইউনিয়নের নামে বর্ধিত সভা করায় অধিকার কোন সরকারী কর্মচারী বা কর্মকর্তার নেই। জাতীয় শ্রমিক লীগের সিলেট জেলা ও মহানগরের নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়ে অন্য কোন শ্রমিক ইউনিয়নের বিরুদ্ধে মিথ্যাচার ও বক্তব্য দেয়ারও অধিকার তার নেই। কিন্তু আধিপত্য বিস্তারসহ ক্ষমতার লোভে তিনি শ্রমিকদের মধ্যে নির্লজ্জভাবে অনধিকার হস্তক্ষেপ করে চলেছেন। বক্তৃতাকালে তিনি এহেন অনধিকার চর্চা ও অপতৎপরতােে থকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।
সভায় উপস্থিত ছিলেন ও অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক আজাদ মিয়া, কার্যকরি সভাপতি সুন্দর আলী খান, সহ সভাপতি মানিক খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, অর্থ সম্পাদক মামুনুর রশীদ মামুন, কল্যাণ সম্পাদক মোঃ আবুল খান, সংস্কৃতি সম্পাদক লুৎফুর রহমান, গহরপুর শাখার সভাপতি কালাম, টিলাগড় শাখার সভাপতি নুরুল ইসলাম, বাদাঘাট শাখার সভপতি ফরিদ, মুক্তিযোদ্ধা শাখার সদস্য রহমান আলী, জেলা কমিটির সদস্য রাজা আহমদ, বরকত আলী, লালাবাজার শাখার সভাপতি শফিক আহমদ, মাইজগাঁও শাখার সভাপতি সুহেল মিয়া, বিশ্বনাথ শাখার সম্পাদক ওবায়দুল, জেলা উপ পরিষদ সদস্য আলাউদ্দিন, জেলা কমিটির সদস্য শাহজাহান আহমদ, গাছবাড়ী শাখার সভাপতি জামাল আহমদ, জেলা কমিটির সদস্য চুনু মিয়া, রেলগেইট শাখার সদস্য আনোয়ার, আম্বরখানা শাখার সভাপতি সৈয়দ জুবের আলী, সাধারণ সম্পাদক রফিক মিয়া, মৌলভীবাজার শাখার সাবেক সভাপতি খছরু মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি