সিলেট সাংস্কৃতিক কেন্দ্রের আলোচনা সভা ॥ ফররুখ আহমদ হলেন চেতনাবোধের কবি

43

এমসি কলেজের সাবেক অধ্যাপক আজিজুর রহমান লস্কর বলেন, কবি ফররুখ আহমদ এর কবিতায় বাংলাভাষা ও বাংলাদেশের মানুষের জীবনচিত্র ফুটে উঠেছে। তাঁর কবিতায় পাওয়া যায় বাংলার শেকড় ও সংস্কৃতি। তাই কবি ফররুখ আহমদ হলেন চেতনাবোধের কবি।
শুক্রবার সিলেট সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে কবি ফররুখ আহমদ এর ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সংস্কৃতি কেন্দ্রের সভাপতি কবি কালাম আজাদ এর সভাপতিত্বে ও সংস্কৃতি কেন্দ্রের পরিচালক প্রাবন্ধিক জাহেদুর রহমান চৌধুরীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক কবি বাছিত ইবনে হাবিব, শাবিপ্রবির ডেপুটি রেজিষ্টার আহমদ মাহবুব ফেরদৌস, মাসিক আল ইসলাহর সাবেক সম্পাদক কবি নাজমুল আনসারী, সহকারী অধ্যাপক রফিক মিয়া মজুমদার, প্রাবন্ধিক আহমদ হোসাইন, এডভোকেট জুনেদ আহমদ, ক্বারী আব্দুল বাছিত মিলন। কোরআন থেকে তেলাওয়াত করে সাব্বির আহমদ রাফি, সঙ্গীত পরিবেশন করে শাহ মো: তাজুল ইসলাম।
বক্তারা বলেন, কবি ফররুখ আহমদ মানুষের মধ্যে চেতনাবোধ তৈরি করে গেছেন। স্বাধীনতা সাম্য ও মুক্তির চেতনা তৈরি করে গেছেন। তাই আজকে কবি-সাহিত্যিকদের মধ্যে সেই জাগরণ ও চেতনাবোধ আরো বেশী করে জাগ্রত করা একান্ত প্রয়োজন। মানুষের মুক্তির কথা, স্বাধীনতার কথা বেশী করে লেখা প্রয়োজন। কবি ফররুখ আহমদের কবিতা পাঠ্য পুস্তকে অন্তর্ভুক্ত করা সময়ের দাবী। বিজ্ঞপ্তি