ফুটপাত দখলকার কেউ ধরা পড়েনি, ২৬ জনকে খুঁজছে পুলিশ

18

স্টাফ রিপোর্টার :
নগরীর ফুটপাতের অবৈধ দখলদার ও তাদের আশ্রয়দাতা ২৬ জনের মধ্যে এখনও কেউ ধরা পড়েনি। তবে তাদেরকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ। আদালত থেকে তাদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে। গত বৃহস্পতিবার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুজ্জামান হিরোর তাদের বিরুদ্ধে এ গ্রেফতারী পরোয়ানা জারী করেন। এই ২৬ জনের পূর্ণাঙ্গ তথ্য দাখিলের পর মামলাও নথিভূক্ত করেন আদালত। আগামী ৫ নভেম্বর পরবর্তী তালিকা ধার্য করেন।
গ্রেফতারি পরোয়ানাকৃত আসামীরা হচ্ছে- সিলেট মহানগর হকার্স কল্যাণ সমবায় সমিতির সভাপতি রকিব আলী, সহ-সভাপতি আতিয়ার রহমান, শফিক আহমদ, মো. আব্দুল বাশার, রুহুল আমিন রুবেল, মখলেছুর রহমান, মো. আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক খোকন ইসলাম, জিন্দাবাজার অটোরিক্সা স্ট্যান্ডের আহ্বায়ক কামরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মো: ইসলাম উদ্দিন, শফিক উদ্দিন, আহ্বায়ক কমিটির সাংগঠনিক সম্পাদক রুমন আহমদ, সদস্য সচিব ইউসুফ আলী, মধুবন পয়েন্ট ইমা-লেগুনা স্ট্যান্ডের সভাপতি সোহাগ মিয়া, সহ-সভাপতি মো: আদিল, সাধারণ সম্পাদক মো: কবির মিয়া, অর্থ সম্পাদক মো: বাবুল মিয়া, রংমহল টাওয়ার অটোরিকশা সিএনজি স্ট্যান্ডের সভাপতি মো: আজমল হোসেন, সহ-সভাপতি মো: মুরাদ হোসেন, তামাবিল ইমা লেগুনা স্ট্যান্ডের সভাপতি মো: সাহাব উদ্দিন সাবু, সহ-সভাপতি ফয়জুল মিয়া, কার্যকরী সভাপতি মো: নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক মো: বদরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আ: নুর হিরন, কোষাধক্ষ্য মো: আব্দুর রশিদ এবং অটোরিকশা শ্রমিক ইউনিয়ন আম্বরখানা-সালুটিকর শাখার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য তেরা মিয়া।
এর আগে বৃহস্পতিবার সকালে পূর্ণাঙ্গ তথ্য সম্বলিত তালিকা আদালতে দাখিল করেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন। পরে তালিকার ওই ২৬ জনকে আসামী করে রাষ্ট্রপক্ষ বাদী হয়ে সিআর-১৪০৬ নং ফৌজদারী কার্যবিধি আইনে একটি মামলা নথিভূক্ত করা হয়।
গ্রেফতারের ব্যাপারে গতকাল রাত ১০ টার দিকে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেনের সাথে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।