দাফন সম্পন্ন ॥ ৪ দিনের কর্মসূচী ঘোষণা ॥ ছাত্রলীগ কর্মী উমর আলী মিয়াদ হত্যার ঘটনায় এখনও মামলা হয়নি

44

স্টাফ রিপোর্টার :
নগরীর টিলাগড়ে ছাত্রলীগের প্রতিপক্ষের গ্র“পের হামলায় নিহত লিডিং ইউনিভার্সিটির এলএলবি ২য় বর্ষের শিক্ষার্থী DSC_0024উমর আলী মিয়াদের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার বাদ আসর পর সুনামগঞ্জ জেলার জগন্নাথপুরের রানীগঞ্জ ইউনিয়নের বালিশ্রী গ্রামের পারিবারিক গোরস্থানে উমর আলী মিয়াদকে দাফন করা হয়। তবে গতকাল পর্যন্ত শাহপরাণ থানা পুলিশ হত্যাকান্ডের ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি।
এদিকে এ ঘটনায় নিহতের পিতা আকুল মিয়া বাদী হয়ে শাহপরাণ থানায় হত্যা মামলা দায়ের করবেন বলে জানা যায়। ওসমানী হাসপাতাল থেকে আটক ফখরুল ইসলামকে কোতোয়ালি থানা পুলিশ শাহপরাণ থানায় গতকাল সকালে হস্তান্তর করা হয়। এরপর পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।
নিহত উমর আলী মিয়াদ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু গ্র“পের অনুসারি। হাসপাতাল থেকে ময়না তদন্ত শেষে গতকাল দুপুরের উমর আলী মিয়াদের লাশ গ্রহণ করার পর নগরীতে মিছিল-সমাবেশ করেছে নিপু গ্র“পের ছাত্রলীগ নেতাকর্মীরা। সমাবেশ থেকে সিলেট প্রতিপক্ষ গ্র“পের জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান চৌধুরীর গ্রেফতার দাবি করে তার অনুসারী গ্র“পকে অবাঞ্ছিত ও প্রতিহতের ঘোষণা দেওয়া হয়। উমর আলী মিয়াদ নিহতের ঘটনায় ৪ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে- আজ বুধবার এমসি ও সরকারি কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি, পরদিন বৃহস্পতিবার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট, শুক্রবার হযরত শাহজালাল (রহ.) দরগাহে মিলাদ মাহফিল এবং  শনিবার নগরীতে বিক্ষোভ মিছিল।Omor Ail-2
শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, ছাত্রলীগ কর্মী উমর আলী মিয়াদ হত্যার ঘটনায় থানায় মামলা হয়নি। তবে তার পিতা আকুল মিয়া বাদী হয়ে থানায় মামলা করবেন বলে পুলিশকে জানানো হয়েছে। গতকাল দুপুরে ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করলে তারা তার লাশ গ্রামের বাড়িতে নিয়ে যান। সেখানে আসরের নামাজের পর জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হয়।
উল্লেখ্য, গত সোমবার বিকাল ৩টার দিকে নগরীর টিলাগড় এলাকায় ছাত্রলীগের অপর একটি পক্ষের কর্মীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয় ছাত্রলীগকর্মী উমর আলী মিয়াদ (২৬)। আহত অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।