এসএসকেএস এর স্বাস্থ্য মেলায় বিভাগীয় কমিশনার ॥ স্বাস্থ্য সেবার অভূতপূর্ব উন্নয়নের ফলে দেশের মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে

77

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন, সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার মান SSKS Pic 18.09.17উন্নয়নে বর্তমান সরকার বদ্ধপরিকর। বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের দোড়গোড়ায় পৌছে দেয়ার জন্য প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে। স্বাস্থ্য সেবার অভূতপূর্ব উন্নয়নের ফলে দেশের মাতৃ ও শিশু মৃত্যুর হার কমেছে, মানুষের গড় আয়ু বেড়েছে। তিনি আরো বলেন, অনেক সময় দেখা যায়, ফার্মেসির লোকজনকে জিজ্ঞাসা করে কেউ কেউ ওষুধ কিনে নিয়ে যান এবং সেবন করেন। এতে হিতে বিপরীত হওয়ার আশঙ্কা থাকে। আবার এমনও দেখা যায়, কোনো কোনো ফার্মেসিতে ভুয়া ডাক্তার বিভিন্ন ডিগ্রি পাশের অজুহাত দেখিয়ে রোগীদের সাথে প্রতারণা করে থাকে। এসব ভুয়া ডাক্তার সম্পর্কে সতর্ক থাকতে হবে।
তিনি গতকাল ১৮ সেপ্টেম্বর সোমবার সকালে নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে এসএসকেএস-এর সূর্যের হাসি ক্লিনিকের উদ্যোগে ও স্বাস্থ্য বিভাগ সিলেটের সহযোগিতায় দিনব্যাপী স্বাস্থ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতের লক্ষ্যে এস.এস.কে.এস-এ স্বাস্থ্যমেলা একটি মাইল ফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেন।
এস.এস.কে.এস-এর সভাপতি, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান রোটারিয়ান আলহাজ¦ আতাউর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়, তথ্য অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক জুলিয়া জেসমিন মিলি। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এস.এস.কে.এস ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এবং এনজিও ফেডারেশনের সভাপতি রোটারিয়ান বেলাল আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন এস.এস.কে.এস-এর প্রকল্প পরিচালক মোঃ মফিজুর রহমান বাবুল। অনুষ্ঠান উপস্থাপনা করেন প্রজেক্ট ম্যানেজার কায়সার পারভেজ আশরাফী ও কামরুন নাহার কোরেশী।
অনুষ্ঠানে বিভিন্ন স্যাটেলাইট ক্লিনিকের বাসার মালিক, নবদম্পত্তি সহ বিভিন্ন ব্যক্তিদের মধ্যে সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।
দিনব্যাপী স্বাস্থ্য মেলায় সিলেট সিটি কর্পোরেশন, সিলেট ডায়াবেটিক সমিতি, পরিবার পরিকল্পনা বিভাগ, ব্লাষ্ট সিলেট ইউনিট, সিলেট তথ্য অফিস, রামকৃষ্ণ মিশন, নর্থ-ইষ্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, এস.এস.কে.এস সূর্যের হাসি ক্লিনিক, সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, এফ.পি.এ.বি, সিলেট স্বাস্থ্য বিভাগ, সীমান্তিক, জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতাল অংশ গ্রহণ করে। মেলায় স্বাস্থ্য সচেতনতামূলক পোস্টার, ফেস্টুন প্রদশর্নীর পাশাপাশি দুর্নীতি বিরোধী পোস্টার-ফেস্টুন প্রদর্শন করা হয়। বিজ্ঞপ্তি