জেলা ও মহানগর জমিয়তের যৌথ সভা

50

জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট জেলা ও মহানগরী কমিটির সম্পাদকমন্ডলীর যৌথ সভা গত ১৭ সেপ্টেম্বর রবিবার রাতে বন্দরবাজারস্থ দলীয় কার্যালয়ে মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
যৌথ সভায় ব্যাপক আলাপ আলোচনার পর সর্বসম্মতিক্রমে তিনটি সিদ্ধান্ত গৃহিত হয়। তন্মধ্যে আগামী ২৫ সেপ্টেম্বর সোমবার বিকাল ৪ টায় ধোপাদীঘির পূর্বপারস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা ও মহানগরের যৌথ উদ্যোগে রোহিঙ্গা মুসলমানের উপর নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হবে। অপর প্রস্তাবে রোহিঙ্গা মুসলমানদের সাহায্যার্থে জেলা সভাপতি মাওলানা শায়খ জিয়া উদ্দিনকে আহবায়ক ও মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমানকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট একটি রোহিঙ্গা ত্রাণ তহবিল সংগ্রহ কমিটি গঠন করা হয়। এর সাথে প্রত্যেক উপজেলা কমিটি থেকে একজন করে সমন্বয়ক রাখা হয় এবং জেলা ও মহানগর সভাপতির যৌথ একাউন্টে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত টাকা জমা করার সিদ্ধান্ত হয়। রোহিঙ্গাদের বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য গতকাল ১৮ সেপ্টেম্বর সোমবার রাতে ৬ সদস্যের প্রতিনিধি দল রওনা হয়েছে। প্রতিনিধি দলে রয়েছেন  মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলা সহ সভাপতি মাওলানা ফয়যুল হাসান খাদিমানী, আব্দুল গফফার ছয়ঘরী, মাওলানা হাফিজ ফখরুজ্জামান, মাওলানা হাফিজ সালিম কাসিমী, মাওলানা হাফিজ কবীর আহমদ।
যৌথ সভায় উপস্থিত ছিলেন জেলা সভাপতি মাওলানা ফয়যুল হাসান খাদিমানী, সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, যুগ্ম সম্পাদক মাওলানা আসরারুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা নূর আহমদ কাসেমী, মহানগর সহ সভাপতি আব্দুল গফফার ছয়ঘরী, সাধারণ সম্পাদক মাওলানা হাফিজ ফখরযযামান, যুগ্ম সম্পাদক আলহাজ জুবায়ের আল মাহমুদ, হাফিজ আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজ সালিম কাসিমী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জুবায়ের আহমদ, প্রচার সম্পাদক মাওলানা আশিকুর রহমান, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সমাজসেবা সম্পাদক মাওলানা হাফিজ কবীর আহমদ, অফিস সম্পাদক মাওলানা আব্দুর রহমান, জেলা যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মোহাম্মদ লুৎফুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি