রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে মৌলভীবাজারে আল ইসলাহ-তালামীযের বিক্ষোভ

মিয়ানমারের আরাকানে রোহিঙ্গা মুসলমানদের উপর বর্বর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার পৌর শাখা।
মঙ্গলবার বাদ জোহর শহরের দেওয়ানী মসজিদের সামন থেকে মিছিলটি শুরু হয়ে কুসুমবাগে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
মিছিল শেষে পৌর আল ইসলাহ সভাপতি মাওলানা ইউনুস আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা আল ইসলাহ সভাপতি অধ্যক্ষ মাওলানা শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা এম.এ আলিম, তালামীযের কেন্দ্রীয় সদস্য মো. বেলাল উদ্দিন কামরান, জেলা তালামীয সম্পাদক এম.এ জলিল ও বালাগঞ্জ থানা আল-ইসলাহ সাধারণ সম্পাদক মাও. লুৎফুর রহমান সিরাজী।
সভায় বক্তারা বলেন মিয়ানমারের চলমান গণহত্যা মানবতা পরিপন্থী। তারা এ বিষয়ে কাতার ও সৌদী সরকারের নিরবতায় হতাশ। তারা অবিলম্বে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান কমিশনের সিদ্ধান্ত বাস্তবায়নের দাবি জানান। বক্তারা হুঁশিয়ারী দিয়ে বলেন মিয়ানমারে নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশ ও মায়ানমার বর্ডার এক হতে সময় লাগবে না।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আল ইসলাহ’র কেন্দ্রীয় সদস্য সিরাজুল ইসলাম সিদ্দিকী, জেলা আল ইসলাহ সহ সভাপতি মাও. মুহিবুর রহমান, সহ সাধারণ সম্পাদক মাও. এনামুল হক, জেলা তালামীয সভাপতি নিলুর রহমান, জেলা আল ইসলাহর প্রচার সম্পাদক মুফতি রুহুল আমীন, অর্থ সম্পাদক হাফিয বজলুর রহমান, সদস্য হাফিয শিহাব উদ্দিন, মির্জা শামিম আহমদ, সদর উপজেলা সভাপতি মাও. আব্দুল মুক্তাদির, সম্পাদক মাওলানা লিয়াকত হোসাইন, জেলা তালামীযের সাবেক সভাপতি মাও. ইসহাক আহমদ, মাও. বশির আহমদ, মাও.আব্দুল গাফফার, মাও. শফিকুল আলম সুহেল প্রমুখ। বিজ্ঞপ্তি