বিভিন্ন মহলের ঈদ শুভেচ্ছা

126

অর্থমন্ত্রী : পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সিলেটসহ সমগ্র দেশবাসিকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। এক শুভেচ্ছা বার্তায় অর্থমন্ত্রী বলেন, ঈদ মুসলমানদের একটা বড় ধর্মীয় উৎসব। ঈদের বাণী হচ্ছে ত্যাগের শিক্ষা। এই শিক্ষাকে ধারণ করে আমাদের সকলের জীবন চলার পথে অনুসরণ করা প্রয়োজন। এর মধ্যেই সুখ, শান্তি ও কল্যাণ নিহিত রয়েছে।
তিনি বন্যা দুর্গত এলাকার মানুষের প্রতি সহমর্মিতা জানিয়ে বলেন, এবার ভিন্ন আমেজে ঈদ উদযাপন করবেন দেশবাসি। দেশের বিভিন্ন জেলায় বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে বিশেষ করে কৃষকরা অনেকটা ক্ষতিগ্রস্ত হয়েছেন। এ অবস্থার উত্তোরণে সরকার ক্ষতিগ্রস্তদের সবধরনের সহায়তা দিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতে সেটা অব্যাহত থাকবে।
অর্থমন্ত্রী আসন্ন ঈদে মহান আল্লাহর কাছে সকলের সুখ-শান্তি কামনা করেন এবং দেশবাসির কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বনির্ভর ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার চলমান ভিশন বাস্তবায়নে দোয়া ও সহযোগিতা কামনা করেন। ঈদ মোবারক।
ড. এ কে আব্দুল মোমেন : পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর চেয়ারম্যান, বিশিষ্ট কুটনৈতিক ও অর্থনীতিবিদ, প্রফেসর এমিরেটাস ড. এ কে আব্দুল মোমেন।
এক শুভেচ্ছা বার্তায় তিনি সিলেটসহ সমগ্র দেশবাসী ও প্রবাসী বাংলাদেশীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগের সুমহান আদর্শকে ধারণ করে প্রতিবছরই মুসলিম উম্মাহ সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উল আযহা উদযাপন করেন। বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সামর্থবান পুরুষ ও মহিলা অনেকেই আল্লাহর নৈকট্য লাভের আশায় সৌদি আরবে গিয়ে পবিত্র হজ্ব পালন করেন। তাদের সকলের সুস্থ-স্বাভাবিক ও দীর্ঘায়ু জীবন কামনা করেন সাবেক এই কূটনীতিক।
ড. মোমেন বলেন, দেশে কয়েক দফা বন্যায় কৃষকের ফসলহানীসহ বিভিন্ন ধরণের ক্ষতি সাধিত হওয়ায় মানুষ অনেকটা কষ্টের মধ্যে এবার ঈদ উদযাপন করবেন। সরকার সাধ্যমত অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে তাদেরকে সহযোগিতা অব্যাহত রেখেছে। বেসরকারি উদ্যোগেও বিভিন্ন অঞ্চলে ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে।
তিনি বলেন, সুখ-দুঃখ, আনন্দ-বেদনা নিয়েই আমাদের সকলের জীবনের পথ চলা। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে সকলের ব্যক্তি, পারিবারিক ও সামাজিক জীবন সুখ শান্তি ও আনন্দময় হউক এবং দেশের চলমান উন্নয়ন, অগ্রযাত্রা ও সমৃদ্ধির পথ আরো বেগবান হউক, মহান আল্লাহর কাছে এই শুভ কামনা করি। ঈদ মোবারক।
কাউন্সিলর কয়েস লোদী : পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেট মহানগরবাসীকে আন্তরিক শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন। মহান আল্লাহর নির্দেশে হযরত ইব্রাহিম (আ.) তাঁর প্রাণপ্রিয় পুত্র হযরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়ে আল্লাহর প্রতি যে আনুগত্য প্রদর্শন করেছেন তা অতুলনীয়। সমগ্র বিশ্ববাসীর কাছে এ ত্যাগ চির সমুজ্জ্বল ও অনুকরণীয় হয়ে থাকবে। একটি শান্তিপূর্ণ ও সহনশীল নগরী বিনির্মাণে ধৈর্য ও সহনশীলতা অপরিহার্য। পবিত্র ঈদুল আযহার মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করার মাধ্যমে দেশ, জাতি ও রাষ্ট্রের সর্বোত্তম কল্যাণ সাধিত হবে।
জেলা বিএনপি : সিলেটসহ দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারন সম্পাদক আলী আহমদ বলেন- ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির প্রধান শিক্ষা। মহান ত্যাগের শিক্ষায় অনুপ্রাণিত হয়ে সুখী সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তারা। ঈদুল আযহার ত্যাগ থেকে শিক্ষা নিয়ে রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের হিংসাত্মক রাজনীতি পরিহারের জন্য ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।
সিলেট মহানগর জামায়াত : মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্র্তায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো: ফখরুল ইসলাম এবং সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ সিলেটবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ত্যাগই হচ্ছে পবিত্র ঈদুল আযহার মহাত্ম। ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে ইসলাম বিদ্বেষী সকল শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। এই প্রেরণা একদিকে আমাদেরকে হিংসা, বিদ্বেষ, লোভ, লালসা, পাপ-পঙ্কিলতা পরিত্যাগ করার শিক্ষা দেয়। অন্যদিকে আল্লাহর হুকুম অনুযায়ী সার্বিক জীবন পরিচালিত করে জুলুম, শোষন, দুর্নীতিমুক্ত একটি আদর্শ সমাজ গঠনে আত্মনিয়োগ করতে অনুপ্রাণিত করে।
তারা বলেন, যখন ঈদুল আযহা সমাগত সেই মুহূর্তে মিয়ানমার সহ বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানদের উপর বর্বর নৃশংস হত্যাযজ্ঞ চলছে। ত্যাগের সুমহান মহিমায় নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। দেশবাসী এমন সময় ঈদুল আযহা উদযাপন করছে তখন দেশে অপশাসন চলছে । দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, গ্যাস-বিদ্যুতের মুল্য বৃদ্ধি, খুন-গুম, চুরি, ডাকাতি, ছিনতাই, লোম হর্ষক হত্যাকান্ড, জুলুম-নিপীড়ন, গ্রেফতার-নির্যাতন ঈদের আনন্দকে ম্লান করে দিয়েছে। ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে সকল ভেদাভেদ ভুলে সমাজের গরীব-অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সকলকে ঈদ আনন্দে শামিল করার মানসিকতা সৃষ্টি হোক।
আলহাজ্ব দিলওয়ার হোসেন : পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে খেলাফত মহলিস সিলেট জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট-৩ আসনে খেলাফত মজলিস ঘোষিত সংসদ সদস্য প্রার্থী আলহাজ্ব দিলওয়ার হোসেন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ সহ সর্বস্তরের সিলেটবাসীকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়েছেন।
এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদের খুশি সকলের জীবনে অনাবিল সুখ ও শান্তি নিয়ে আসুক। ঈদের আনন্দ ধনী-গরীব প্রতিটি ঘরে বয়ে যাক। তিনি বলেন এই ঈদে আমরা যার যা কিছু আছে ততটুকু নিয়ে বন্যা দুর্গত সাহায্যার্থে এগিয়ে আসি। তাদের মুখে দুমুঠো খাবার তুলে দিয়ে কিছুটা হলেও নিজের দায়িত্ব ও মানবিকতা প্রকাশ করি।
বিডিপি’র চেয়ারম্যান সামসুল আলম চৌধুরী : পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে সিলেটসহ দেশবাসীকে ঈদ মোবারক ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ গণতান্ত্রিক দল-বিডিপি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সামসুল আলম চৌধুরী সুরমা ভাই।
বৃহস্পতিবার (৩১ আগষ্ট) গণমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদের খুশি আপনাদের-আমাদের সবার জীবনে মহান আল্লাহতায়ালা পূণর্তা দান করুন এই দোয়া করি। পবিত্র ঈদ-উল-আযহা সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি। বছরের প্রতিটি দিন যেন হয় ঈদের দিনের ন্যায় আনন্দময়, সেই সাথে ত্যাগেরও এই শুভ প্রত্যায়ে আবারও ঈদ মোবারক। সমাজে হিংসা-বিদ্বেষ, হানাহানী পরশ্রীকাতরতা থেকে মুক্তির জন্য কোরবানী মহান আল্লাহ তায়ালার রহমত স্বরূপ। বিজ্ঞপ্তি