বঙ্গবন্ধুর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ায় আত্মপ্রত্যয়ী হতে হবে – জেলা ও দায়রা জজ

52

সিলেট জেলা ও দায়রা জজ ড. মোঃ গোলাম মর্তুজা মজুমদার বলেছেন, বঙ্গবন্ধুর বিশাল বর্ণাঢ্য রাজনৈতিক Sylhet Photo 15-08-17 (1)জীবন তাঁকে স্বমহিমায় ভাস্বর করে তুলেছে। তাঁর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশ গড়ায় আত্মপ্রত্যয়ী হতে হবে। তিনি ছাত্র জীবন থেকে সত্য আদর্শ নিষ্ঠাবান ছিলেন।  একদল  বিরোধী গোষ্ঠী তাঁকে হত্যা করার জন্য নানাভাবে চেষ্টা করছিলো। কিন্তু বঙ্গবন্ধুর কোনো ক্ষতি করতে পারেনি। বরং বঙ্গবন্ধু তাঁর সুযোগ্য নেতৃত্বে এবং বিচক্ষণতা দিয়ে বাঙালি জাতিকে স্বপ্নের দেশ উপহার দিয়েছেন। আমরা  তার আদর্শ ও বিশ্বাস কে বুকে ধারণ করে তিনি যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়িত করতে হবে। সিলেট জেলার বিচারকবৃন্দ ও সিলেট জেলা আইনজীবী সমিতির যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস এবং স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় ২নং বার হলে আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়।
এডভোকেট মোহাম্মদ লালা’র সভাপতিত্বে এডভোকেট দেলোয়ার হোসেন দিলু ও মোহাম্মদ আকমল খানের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর দায়রা জজ মোঃ মফিজুর রহমান ভূঁঞা, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ মোহিতুল হক এনাম চৌধুরী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আব্দুল হান্নান, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট সাইফুজ্জামান হিরু, অতিরিক্ত মহানগর দায়রা জজ আব্দুল হালিম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক এ.এম. জুলফিকার হায়াৎ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মোঃ জয়নাল আবেদীন, অতিরিক্ত জেলা ও দায়রা ৫ম আদালতের বিচারক মোঃ হুমায়ুন আজাদ, সিলেটের বিজ্ঞ জি.পি. এডভোকেট খাদেমুল মিল্লাত মোঃ জালাল ও সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট হোসেন আহমদ।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি এডভোকেট এ.কে.এম. শমিউল আলম, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), এডভোকেট রুহুল হুদা, এডভোকেট মোঃ আজিজুর রহমান, এডভোকেট জসিম উদ্দিন আহমদ, এডভোকেট রাজ উদ্দিন, এডভোকেট আব্দুল কুদ্দুস, এডভোকেট ওবায়দুর রহমান, এডভোকেট আনোয়ার হোসেন, এডভোকেট সালমা সুলতানা, এডভোকেট মোঃ মাসুক আহমদ, এডভোকেট জহুরুল ইসলাম সিরাজ, এডভোকেট ফখরুল ইসলাম, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, এডভোকেট শামীম হাসান চৌধুরী, এডভোকেট মাছুম আহমদ, এডভোকেট সাহাব উদ্দিন, এডভোকেট কিশোর কুমার কর, এডভোকেট আব্দুল হাই, এডভোকেট ঝর্ণা বেগম, এডভোকেট মোস্তফা দিলওয়ার আল্-আজহার, এডভোকেট দীনা ইয়াসমিন, এডভোকেট বিজয় কুমার দেব বুলু, এডভোকেট ড. শহিদুল ইসলাম, এডভোকেট বিকাশ রঞ্জন অধিকারী, এডভোকেট প্রবাল চৌধুরী (পুজন), এডভোকেট এমদাদুল হক, এডভোকেট নুরুল আমীন, এডভোকেট সন্তু দাশ, এডভোকেট মোস্তফা শাহীন চৌধুরী, এডভোকেট জয়ন্ত চন্দ্র ধর, এডভোকেট জয়জিত আচার্য, এডভোকেট ফয়সল আহমদ, এডভোকেট খন্দকার রানা, এডভোকেট ইমরান আহমদ, এডভোকেট রব নেওয়াজ রানা, এডভোকেট কবির আহমদ, এডভোকেট টি.এম. মুহি উদ্দীন মাহি ও এডভোকেট আলী আহমদ প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এডভোকেট জাহাঙ্গীর আলম ও দোয়া পরিচালনা করেন মহানগর দায়রা জজ মফিজুর রহমান ভূঁঞ। বিজ্ঞপ্তি