জগন্নাথপুরে হকারকে পেটানোর ঘটনা নিষ্পত্তি, ব্র্যাকের উদাসীনতায় জনমনে ক্ষোভ

31

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুরে পত্রিকা দিতে বিলম্ব করা নিয়ে শিশু হকারকে পেটানোর ঘটনাটি আপোষে নিষ্পত্তি হয়েছে। তবে ব্র্যাকের উদাসীনতা নিয়ে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, গত শনিবার দুপুরে প্রতি দিনের মতো জগন্নাথপুর পৌর শহরের সি/এ মার্কেট এলাকায় অবস্থিত এনজিও সংস্থা ব্র্যাক জগন্নাথপুর শাখা অফিসে পত্রিকা দিতে বিলম্ব করায় শিশু হকার তামিম আহমদকে মারপিট করেন ব্র্যাক কর্মচারী ইমন রানা সাদ্দাম।
এদিকে-মঙ্গলবার সন্ধ্যায় জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্নার উদ্যোগে বিষয়টি আপোষে নিষ্পত্তি করা হয়েছে। এ সময় সাবেক পৌর কাউন্সিলর সুহেল আমিন, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, ব্যবসায়ী আবু মিয়া, জগন্নাথপুর হকার সমিতির সভাপতি নিকেশ বৈদ্য সহ এলাকার গণ্যমান্য লোকজন উপস্থিত ছিলেন।
তবে ব্র্যাকের উদাসীনতায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ঘটনার শুরু থেকে অবগত ছিলেন এনজিও সংস্থা ব্র্যাক জগন্নাথপুর উপজেলা এরিয়া ম্যানেজার তাজ উদ্দিন। তিনি বিষয়টি নিষ্পত্তি করতে কোন প্রকার চেষ্টা করেননি। বরং ব্র্যাক কর্মচারী সাদ্দামকে শোধরানোর কোন সুযোগ না দিয়ে তাকে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে। ব্র্যাকের এমন দায় এড়ানো ও উদাসীনতায় বিষয়টি নিষ্পত্তি হলেও জনমনে ক্ষোভের সৃষ্টি হয়।