র‌্যাবের পৃথক অভিযানে ২ সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

43

স্টাফ রিপোর্টার :
নগরী আম্বরখানা ও রিকাবীবাজার থেকে পৃথক অভিযান চালিয়ে ২ সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেফতার করেছে Rabর‌্যাব-৯’র সদস্যরা। গ্রেফতারকৃতরা হচ্ছে- নগরীর মির্জাজাঙ্গাল এলাকার সৈকত-৯ এর বাসিন্দা বিধু ভূষণ রায়ের পুত্র বিজয় কুমার রায় (৪৩) ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আসামপুর গ্রামের কয়ছর মিয়ার পুত্র বর্তমানে নগরীর সাগরদীঘির পার এ/পি ১৭ বাসিন্দা রুমন মিয়া (২৭)। গ্রেফতারকৃত আসামীদের র‌্যাবের সদস্যরা কোতোয়ালী থানায় হস্তান্তর করেছে।
র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, বুধবার সকালে র‌্যাব-৯’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বড়বাজার এলাকায় অভিযান চালিয়ে ব্যাংক জালিয়াতির সাথে জড়িত সাজাপ্রাপ্ত পলাতক আসামী বিজয় কুমার রায়কে গ্রেফতার করে। র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, আসামী বিজয় ব্যাংক জালিয়াতিসহ বিভিন্ন ধরণের অপরাধের সঙ্গে জড়িত।
এদিকে, গত মঙ্গলবার রাতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ (র‌্যাব)’র অপর সদস্যরা রিকাবীবাজার এলাকায় অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক আসামী রুমন মিয়াকে গ্রেফতার করে। র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাঈন উদ্দিন চৌধুরী জানান, গোপন সংবাদে র‌্যার জানতে পারে রিকাবীবাজার এলাকায় একজন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভ’ক্ত আসামী অবস্থান করছে। এর ভিত্তিতে একটি অভিযানিক দল রিকাবীবাজার এলাকায় অভিযান চালালে আসামী ঢের পেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা পলায়নকালে রুমন মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়। ধৃত রুমন মিয়া নগরীতে চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরণের অপরাধের সঙ্গে জড়িত বলে জানিয়েছে র‌্যাব।