শাবিতে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় ৪ ছাত্রলীগ কর্মী হল থেকে বহিষ্কার

22

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের সময় ভাংচুরের ঘটনায় ৪ জনকে শাহপরান হল থেকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গত ২২ জুলাই ছাত্রলীগের  ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে।
হল থেকে সাময়িক বহিষ্কৃতরা হলেন বায়োকেমেস্ট্রি অ্যান্ড মনিকিউলার বায়োলজি বিভাগের বাছির মিয়া এবং সিভিল অ্যান্ড এনভারনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের মুনকির মিয়া, তৌফিক তন্ময় ও হিমেল। বহিষ্কৃতরা সকলেই তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টারের ছাত্র এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারী হিসেবে পরিচিত।
শাহপরান হলের প্রভোস্ট শাহেদুল হোসাইন বলেন, হলের রুম ভাংচুরের সঙ্গে জড়িত থাকায় তাদের শোকজ করা হয়েছিল। তারা দোষ স্বীকার করেছে। তিনি বলেন, শৃঙ্খলা ভঙ্গের কারণে শনিবার সহকারী প্রভোস্টদের নিয়ে বৈঠকে ওই ৪ জনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয়।
উল্লেখ্য, গত ২২ জুলাই সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারণ সম্পাদক ইমরান খান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম অন্তু, সাংগঠনিক সম্পাদক জাহিদ হোসেন নাইম, ছাত্রলীগ কর্মী আব্দুউল্লাহ আল মাসুদ ও সীমান্ত ওই ঘটনায় আহত হন। সে সময় সবুজের অনুসারীরা শাহপরাণ হলে গিয়ে ইমরানের নিয়ন্ত্রণে থাকা কয়েকটি কক্ষ ও দুটি মোটরসাইকেল ভাংচুর করেন।