এমসি কলেজ ছাত্রাবাস খুলছে ২৯ জুলাই

36

স্টাফ রিপোর্টার :
ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষের জেরে ভাংচুরের পর বন্ধ করে দেয়া সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাস ২৯ জুলাই শনিবার খোলার সিদ্ধান্ত নিয়েছে কলেজ কর্তৃপক্ষ। গতকাল রবিবার দুপুর আড়াইটার দিকে ঘন্টাব্যাপী একাডেমিক কাউন্সিল বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক তোতিউর রহমান।
এর আগে ছাত্রাবাস খুলে দেওয়ার দাবিতে গতকাল সকালেও কলেজ প্রাশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা দ্রুত ছাত্রাবাস খুলে দেবার দাবী জানায়।
ছাত্রাবাসের সুপার ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক জামাল উদ্দিন জানান, বৈধ শিক্ষার্থীদের আবাসিক কার্ড দেয়ার মাধ্যমে শিক্ষার্থী তোলা হবে। এক্ষেত্রে অবৈধ কেউ ওঠার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য,  ছাত্রলীগের টিটু ও সঞ্জয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের জেরে গত ১৩ জুলাই সকালে ছাত্রাবাসের ৩৯ কক্ষ ভাঙচুর করে টিটু অনুসারীরা। উদ্ভূত পরিস্থিতি এড়াতে কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয় এবং সন্ধ্যার মধ্যে সকল আবাসিক ছাত্রকে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। এঘটনায় ছাত্রলীগ নেতাদের আসামী করে মামলাও করেন কলেজ অধ্যক্ষ।