ওসমানীনগরে রড ছাড়া কলেজ ভবন নির্মাণের ঘটনা ॥ আটক ৩ জনকে জেল হাজতে প্রেরণ, ৫ জনকে অভিযুক্ত করে দুদকে অভিযোগ

25

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরের গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজ ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের আটক তিনজনকে ৫৪ ধারায় জেল হাজতে প্রেরণ করা হয়েছে। ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সহিদ উল্যাহ বলেন, কলেজের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগে আটককৃত তিন জনকে রবিবার ৫৪ ধারায় আদালতে প্রেরণ করা হয়েছে।
এদিকে কলেজের অধ্যক্ষ আব্দুল মুকিদ আজাদ বাদি হয়ে দুর্দীতি দমন কমিশন (দুদক) সিলেট আঞ্চলিক অফিসের উপ-পরিচালক বরাবরে  ভবন নির্মাণে অনিয়মের বিষয়ে  ৫জনের নাম উল্লেখসহ আরও অজ্ঞাতনামা ৭/৮জনকে অভিযুক্ত করে অভিযোগ দাখিল করেছেন।
অভিযুক্তরা হলেন- ঠিকাদারী প্রতিষ্ঠান পুষ্পা কন্ট্রাকশনের স্বত্ত্বাধিকারী রাখাল দেব, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর সিলেট অফিসের প্রকৌশলী তাজুল ইসলাম, ৩য় ও ৪র্থ তলার সাব ঠিকাদার শাহ আলম ও তার সহযোগী আবদুল কাইয়ুম ও লোকমান হোসেনকেসহ অজ্ঞাতনামা আরো কয়েকজন।
প্রসঙ্গত-স্থানীয় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় গোয়ালাবাজার আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ৩ কোটি টাকা ব্যয়ে ৪তলা ভবনের নির্মাণ কাজ শুরু হয় গত বছরের আগষ্ট মাসে।
টেন্ডারের মাধ্যমে কাজের দায়িত্ব পায় পূষ্পা কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। কাজের অনিয়মের অভিযোগে শনিবার ৩য় ও ৪র্থ তলার ঠিকাদার শাহ আলমসহ ৩জনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।