বিয়ানীবাজারে মাদকের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত

40

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজার থেকে মাদক পুরোপুরি নির্মূল করতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে পুলিশ। গত ক’দিনের ব্যবধানে একাধিক মাদক বিরোধী অভিযানে সফলতা পায় তারা। এসব অভিযান থেকে ইয়াবা ও মদ উদ্ধারের পাশাপাশি গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়। বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে ৪০ বছরেরও বেশী পুরনো বারইগ্রামের মুছি বাড়ির মাদক স্পটি বন্ধ করা হয়েছে।
পুলিশ সূত্র জানায়, বিয়ানীবাজার উপজেলা থেকে মাদক নির্মূলে কঠোর মনোভাব গ্রহণ করেছে পুলিশ। এখন আর কোথাও চিহ্নিত কোন মাদক স্পট নেই। ভ্রাম্যমান দু’একজন এ ব্যবসায় জড়িত থাকলেও তাদের গ্রেফতারে অভিযান চলছে। গত বুধবার রাত ১০টার দিকে পৌরশহরের নয়াগ্রাম রোড থেকে মদসহ দু’জনকে গ্রেফতার করা হয়। তারা হলো ঢাকা জেলার ধামরাই উপজেলার আমতা গ্রামের শ্যাম কর্মকারের পুত্র শ্যামল কর্মকার (২৪) এবং বরিশাল জেলার উজিরপুর উপজেলার কারপার গ্রামের জিতেন সরকারের পুত্র বিদ্যুৎ সরকার (২৪)। মঙ্গলবার ভোরে উপজেলার সারপার সড়কের তাজপুর এলাকা থেকে ৩৫ বোতল মদসহ মোবারক আলী (৩৬) নামের একজনকে গ্রেফতার করা হয়। সোমবার পৌরশহরের জামান প্লাজা থেকে আব্দুল খালিক (৫৫) নামের একজনকে ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ। গত ১০জুন আলীনগর থেকে ১ কেজি গাঁজাসহ উজানঢাকি এলাকার গোবিন্দশ্রী গ্রামের বোরহান উদ্দিনকে গ্রেফতার করা হয়। গত ১৬এপ্রিল পৌরশহরের জামানপ্লাজা থেকে ইয়াবাসহ আরেক যুবককে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়।
বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী জানান, বৈ’রাগীবাজার, বারইগ্রামসহ বিভিন্ন হাট-বাজারের চিহ্নিত স্পটগুলো চিরতরে বন্ধ করে দেয়া হয়েছে। আমরা মাদকে কোন ধরণের ছাড় দিবনা।’
তিনি আরোও বলেন, ‘আমরা প্রয়োজনে মাদক ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নেয়া হবে।’ তিনি উপজেলায় মাদক বিক্রি বন্ধে সবমহলের সহযোগিতা কামনা করেন।