দিশারী কিন্ডারগার্টেন স্কুলে বন্যাকালীন জনসচেতনতামূলক সভা

51

দক্ষিণ সুরমা উপজেলায় বন্যাদুর্গত এলাকা দাউদপুর ইউনিয়নে সমাজ সচেতন নাগরিক সংস্থা (সসনাস) সিলেট ও সিভিল সার্জন অফিস সিলেটের যৌথ উদ্যোগে দিশারী কিন্ডারগার্টেন স্কুলে মঙ্গলবার সকাল ১১টায় বন্যাকালীন স্বাস্থ্য শিক্ষা প্রদান করা হয়।
দিশারী কিন্ডারগার্ডেন স্কুলের পরিচালক ইউপি সদস্য হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সংস্থার কেন্দ্রীয় কার্যকরী সদস্য এরশাদুল হক জামিলের পরিচালনায় সভায় বক্তারা বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা খাবার আগে হাত ধোয়া, নিরাপদ পানি ও খাবার গ্রহণ অধিকাংশ রোগ প্রতিরোধ করা সম্ভব। তাই এব্যপারে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন। বক্তারা আরো বলেন, শিশুদের অপুষ্টি দূর করতে হলে গর্ভকালীন অবস্থায় মাদেরকে প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার শাকসবজি, মাছ মাংস গ্রহণ করতে হবে এবং শিশু জন্মের কমপক্ষে ১ ঘন্টার মধ্যে শিশুকে শালদুধ খাওয়াতে হবে এবং ছয় মাস পর্যন্ত শুধুমাত্র বুকের দুধ শিশুকে খেতে হবে।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিস সিলেটের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার জিয়াউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) সায়েকুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি স্বাস্থ্য পরিদর্শক বিশ্বেশ্বর গোস্বামী, সহকারি শিক্ষক অজিত মালাকার, সালমা বেগম, আখি রানী দাস, আসমা বেগম, সুলতানা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি