শহীদ কর্ণেল তাহের বীরউত্তম স্মরণ সভায় লোকমান আহমদ ॥ মুক্তিযুদ্ধ-উন্নয়ন-শান্তি-সমৃদ্ধি আর সমাজতন্ত্রের পথে এগিয়ে যেতে হবে

53

১৯৭৫ সালের ৭ নভেম্বর সংঘটিত ঐতিহাসিক সিপাহী-জনতার অভ্যুত্থানের মহানায়ক কর্ণেল তাহের (বীরউত্তম) কে প্রহসনের বিচারে ফাসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করার দায়ে আদালত কর্তৃক ঘোষিত ঠান্ডা মাথার খুনী জিয়াউর রহমানের মরণোত্তর বিচার নিশ্চিত করতে জঙ্গিবাদী-সন্ত্রাসবাদী গোষ্ঠী এবং তাদের মূল পাহারাদার বেগম জিয়া ও বিএনপি-জামাতকে বাংলাদেশের রাজনীতি থেকে চিরতরে বিদায় করে মুক্তিযুদ্ধের পথ, উন্নয়নের পথ, শান্তির পথ, সমৃদ্ধির পথ, সমাজতন্ত্রের পথে এগিয়ে যেতে হবে।
জাসদ সিলেট জেলা ও মহানগর শাখা কর্তৃক আয়োজিত মহান মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার, সিপাহী জনতার অভুত্থ্যানের মহানায়ক, যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা, বিপ্লবী সৈনিক সংস্থা ও বিপ্লবী গণবাহিনীর সর্বাধিনায়ক, ’৭৬ এর ক্ষুদিরাম শহীদ কর্ণেল কমরেড আবু তাহের (বীরউত্তম) স্মরণ সভায় জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা জাসদ সভাপতি জননেতা লোকমান আহমদ উপরোক্ত কথাগুলো বলেন।
জাসদ সিলেট মহানগর শাখার সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশুর সভাপতিত্বে ও জেলা জাসদ সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরীর পরিচালনায় গত ১৭ জুলাই সোমবার বিকাল ৫টায় কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত সভায় স্মরণ সভার শুরুতে কর্ণেল তাহেরের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বাসদের সমন্বয়ক কমরেড আবু জাফর, সিলেট জেলা জাসদের সহ-সভাপতি মুহিদ আহমদ মুক্তা, মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, জেলা জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমদ মুক্তা, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল হাছিব চৌধুরী, লন্ডন সিটি জাসদের সভাপতি সৈয়দ মুশতাক আহমদ, মৌলভীবাজার জেলা জাসদ সদস্য আহমেদ ইসহাক প্রিন্স, মহানগর জাসদ নেতা আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, তবারক হোসেন, শামসুল আলম প্রমুখ। বিজ্ঞপ্তি