জগন্নাথপুরে গ্রামীণ রাস্তা চলাচলের অনুপযোগী হওয়ায় জন ভোগান্তি

36

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুর উপজেলায় একটি গ্রামীণ রাস্তা চলাচলের অনুপযোগি হওয়ায় স্থানীয় জনগণের ভোগান্তি বেড়েছে। এ নিয়ে জনমনে তীব্র অসন্তেষ বিরাজ করছে।
জানা গেছে, জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন ও রাণীগঞ্জ ইউনিয়নের সেতুবন্ধন হচ্ছে স্থানীয় হলিকোনা-রাণীগঞ্জ ৫ কিলোমিটার কাচা মাটির রাস্তা। এ রাস্তা দিয়ে যুগযুগ ধরে স্থানীয় চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের স্বজনশ্রী, ইসমাইলচক, বাউধরণ, খাগাউড়া, মহিষাকোনা, গোপরাপুর, শালদিকা ও রাণীগঞ্জ ইউনিয়নের বাগময়না সহ ৮টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ চলাচল করছেন। বর্তমানে রাস্তাটি ভেঙে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। রাস্তার বিভিন্ন স্থানে মাটি ভেঙে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্ত এখন ছোট-বড় ভাঙনে পরিণত হয়। এছাড়া এসব ভাঙন পানিতে তলিয়ে যাওয়ায় লোকজন চলাচল করতে পারছেন না। বর্ষার পানিতে রাস্তা ভেঙে ক্ষতিগ্রস্ত হয়ে অনেক স্থানে কাঁদা মাটিতে পরিণত হয়েছে। আবার রাস্তার বিভিন্ন স্থানে সাঁকোও রয়েছে। জন গুরুত্বপূর্ণ গ্রামীন এ রাস্তাটি চলাচলের অনুপযোগি হওয়ায় স্থানীয় জনতার ভোগান্তির শেষ নেই।
সোমবার সরজমিনে চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য ঠাকুর মিয়া, সাবেক ইউপি সদস্য হাফিজুর রহমান প্রতাব ও আরেক ওয়ার্ডের ইউপি সদস্য জুয়েল মিয়াসহ স্থানীয় জনতা ক্ষোভ প্রকাশ করে জানান, আমাদের একটি মাত্র কাচা রাস্তার জন্য অত্র অঞ্চলের ৮/১০ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ অনেক কষ্টে আছি। আমরা না পারছি পায়ে হেঁটে চলতে, আবার না পারছি নৌকায় চলাচল করতে। অত্র এলাকাবাসীর প্রাণের দাবি আমাদের এ জন গুরুত্বপূর্ণ রাস্তাটি মেরামত জরুরি ভিত্তিতে করতে হবে। এ পর্যন্ত রাস্তার প্রায় ৫০ ভাগ কাজ করা হলেও এখনো আরো ৫০ ভাগ কাজ বাকি রয়েছে। আমরা জন প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন-নিবেদন করেও কোন কাজ হচ্ছে না। তাই স্থানীয় জনতার ভোগান্তি লাঘবে অচিরেই এ রাস্তাটির কাজ শেষ করতে তারা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।