গায়ে হলুদের দিন বরের বাড়িতে স্ত্রী দাবীদার প্রেমিকা, স্ত্রীর স্বীকৃতি দাবিতে অনশন

63

বাবরুল হাসান বাবলু, তাহিরপুর থেকে :
গায়ে হলুদের দিন বরের বাড়িতে স্ত্রী দাবীধার পুরনো প্রেমিকা গিয়ে হাজির। সোমবার বরের দ্বিতীয় বিয়ে এ TRWসংবাদ শুনে স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়িতে স্ত্রী দাবীধার প্রেমিকার অনশন শুরু। প্রেমিক জয়নাল আবেদীন জুয়েল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের চারাগাঁও মাইজহাঁটি গ্রামের বশির ডাক্তারের পুত্র। প্রেমিকা স্ত্রী দাবীদার কাকলী আক্তার রতœা সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে ¯œাতক পড়–য়া শিক্ষার্থী। সম্প্রতি জুয়েল আর একটি বিয়ের পায়তারা করে দিন তারিখ ঠিকটাক করে এ সংবাদ শুনে গত শনিবার রাত থেকে জুয়েলের বাড়িতে স্ত্রীর দাবিতে অনশন শুরু করে সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে ¯œাতক পড়–য়া শিক্ষার্থী কাকলী আক্তার রতœা
অনশনকারী স্ত্রী দাবীধার কাকলী জানায়, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে লেখাপড়ার সুবাধে ২০১৪ সালে জয়নাল আবেদীন জুয়েলের সাথে তার পরিচয় হয় রতœার। সে থেকেই দু’জনে একে অপরকে ভালোবাসতে শুরু করে। এরই ধারাবাহিকতায় ২০১৫ সালের ১৫ ফেব্র“য়ারী ২ লাখ টাকা দেন মোহরানায় সাক্ষীদের উপস্থিতিতে উভয়ের সম্মতিতে গোপনে তাদের বিয়ে হয়। বিয়ের পর আত্মীয়-স্বজনদের না জানিয়ে গোপনে তারা জেলা শহরে ভাড়াটিয়া বাসায় স্বামী স্ত্রী পরিচয়ে দুজন এক সঙ্গেই বসবাস করতো। সম্প্রতি জুয়েল আর একটি বিয়ের পাঁয়তারা করে দিন তারিখ ঠিকটাক করে এ সংবাদ শুনে গত শনিবার রাত থেকে জুয়েলের বাড়িতে স্ত্রীর দাবিতে অনশন শুরু করে সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজে ¯œাতক পড়–য়া শিক্ষার্থী কাকলী আক্তার রতœা।
জানা যায়, প্রেমিক জয়নাল আবেদীন জুয়েল দ্বিতীয় বিয়ের পিঁড়িতে বসার দিনক্ষণ ঠিকটাক। ১০ জুলাই সোমবার পাশর্^বর্তী বিশ^ম্ভরপুর উপজেলার শাহপুর গ্রামের এক মেয়ের সাথে জুয়েলের দ্বিতীয় বিয়ে। সে সংবাদ শুনে প্রেমিকা প্রথম স্ত্রী দাবীদার কাকলী আক্তার রতœা বিয়ের স্বীকৃতির দাবিতে শনিবার সন্ধ্যায় জুয়েলের বাড়িতে অনশন শুরু করে। এ ঘটনায় গ্রামের উৎসুক জনতা রাতে ও রবিবার দিনভর ভীড় জমান প্রেমিক জুয়েলের বাড়ীতে।
রতœা আক্তার কাকলী আরো জানায় জুয়েলের বাড়িতে আসার পর জুয়েলের আত্মীয় স্বজন রাতভর থানা  পুলিশকে দিয়ে জেল হাজতে ঢুকানোর হুমকি-ধামকি সহ নানা রকম মানসিক চাপ প্রয়োগ করেছে তাকে। এ সংবাদ লিখা পর্যন্ত কলেজ ছাত্রী রতœা জুয়েলের বাড়িতে অনঢ় রয়েছে বলে জানা গেছে।
জয়নাল আবেদীন জুয়েলের মোবাইল ফোনে (০১৭১৪-৯৯২৪৩০) যোগোযোগ করা হলে সে বলে, এ ব্যপারে আমি কিছু জানি না, শনিবার রাতে এক মেয়ে আমাদের বাড়িতে এসে আমার নিকট স্ত্রীর স্বীকৃতি দাবি করছে। তার সাথে আমার প্রেম ছিল না, এমনকি গোপনে বিয়েও হয়নি।
শ্রীপুর উত্তর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ও চারাগাঁও গ্রামের বাসিন্দা মোঃ হাসান মিয়া বলেন, বিষয়টি জানতে পেরে এলাকার লোকজনসহ রাতেই ঘটনাস্থলে যাই। এ সময় কলেজ ছাত্রী উপস্থিত লোকজনকে জানায়, জুয়েল সুনামগঞ্জে তার বন্ধুদের সহায়তায় মৌলভী ডেকে একটি কাগজে নিজ হাতে অঙ্গীকার নামা লিখে তাকে বিয়ে করে এবং লেখাপড়া শেষ করে তাকে স্ত্রীর মর্যাদা দিয়ে বাড়িতে নিয়ে যাবে বলেও প্রতিশ্র“তি দেয়।
উপজেলার শ্রীপুর উওর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ মোঃ খসরুল আলম বলেন, জয়নাল ও রতœার বিয়ের বিষয়টি বেশ কিছুদিন ধরেই এলাকায় লোকমুখে শুনা যাচ্ছে। জুয়েলের পরিবারের  বিষয়টি জেনেও না জানার ভান করেছেন।
তাহিরপুর থানার ওসি (তদন্ত) মোঃ আসাদুজ্জামান হাওলাদার বলেন, শনিবার রাতে জুয়েল নামের এক যুবকের বাড়িতে জোড় করে কাঁকলী নামে এক তরণী উঠেছে বলে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে। জুয়েলের বাড়ি ত্যাগ করতে কাকলী ও তার অবিভাবকদের থানা পুলিশের পক্ষ থেকে চাপ দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশ কোন প্রকার চাপ প্রয়োগ করেনি। বিয়ের ডকুমেন্ট থাকলে তা থানায় নিয়ে আসার জন্য বলেছি।