উৎকোচ গ্রহণ সহ নানা অভিযোগ ॥ বিশ্বনাথে ইউএনও’র বিরুদ্ধে শতাধিক কৃষকের স্মারকলিপি পেশ

41

বিশ্বনাথ থেকে সংবাদদাতা  :
বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদারের কর্তব্যে অবহেলা, উৎকোচ গ্রহণ আর দুর্নীতির কারণে ইউপি সদস্য তাজ উল্লাহ খুন হয়েছেন। এমন  অভিযোগ এনে রামাপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল গ্রামের শতাধিক কৃষকরা সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছেন। বৃহস্পতিবার শতাধিক কৃষক স্বাক্ষরিত এ আবেদনটি দায়ের করেন আমতৈল গ্রামের ফরিদ উদ্দিনের ছেলে হুমায়ুন রশিদ।
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অভিতাভ পরাগ তালুকদার সকল অভিযোগ মিথ্যা দাবি করেছেন। তিনি বলেন, আমতৈলের কৃষকদের দেওয়া আবেদনটি সাথে সাথে তদন্তের জন্যে উপজেলা পল্লী-উন্নয়ন কর্মকর্তা শাহ আলম তালুকদারকে দেওয়া হয়েছে। আর তিনি তদন্তের দিন তারিখ ধার্য্য করেছেন আগামী ১১জুলাই। এছাড়া বরাদ্দ পাওয়া থেকে বাদপড়া কৃষকদের তালিকা তৈরী করে সুনির্দিষ্টভাবে অভিযোগ দিতে বলা হলেও গতকাল শনিবার পর্যন্ত অভিযোগকারী কৃষকরা কোন তালিকা দিতে পারেননি বলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া কৃষকদের বাদ দিয়ে ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ আলমগীরসহ পরিষদের সদস্যরা তাদের পছন্দের লোকজনকে বরাদ্দ দিয়েছেন। ফলে রামপাশা ইউনিয়নের আমতৈল, জমসেরপুর ও মাখরগাঁওগাঁওয়ের প্রকৃত কৃষকরা সরকারি বরাদ্দ থেকে বঞ্চিত হন। ইউনিয়ন চেয়ারম্যান ও সদস্যদের বিরোদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিতে গত ২২মে কৃষকরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন করেন এবং ইউএনও’র নিকট স্মারকলিপি দেন। কিন্তু  ইউএনও চেয়ারম্যান ও মেম্বারদের নিকট থেকে উৎকোচ নেওয়ায় বিষয়টি আমলে না নিয়ে উল্টো কৃষকদের হুমকি ধামকি দিয়ে বের করে দেন। যে কারণে গত ৩জুলাই রামপাশা ইউনিয়ন কমপ্লেক্সে সরকারি বরাদ্দ নিয়ে গোপন বৈঠকে মারামারি হয়। এ সময় চেয়ারম্যান ও মেম্বাররা ইমাম উদ্দিন মেম্বার ও তাজ উল্লাহ মেম্বারকে বেধড়ক মারপিট করায় তাজ উল্লাহ মেম্বার নিহত হন।