বন্যার্তদের রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করুন – বাসদ

32

বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন, চাল-ডাল-গ্যাস-বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানো, সন্ত্রাস-সাম্প্রদায়িকতা দুর্বৃত্তায়িত-রাজনীতি রুখে দাঁড়ানোর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
আম্বরখানা দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন নাজিকুল ইসলাম রানা, দেওয়ান নাজমূল ইসলাম, ইব্রাহিম মিয়া, সঞ্জয় শর্ম্মা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সরকার চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ। চাল সহ একের পর এক নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়ছে। সন্ত্রাস সাম্প্রদায়িকতা বিষবাষ্প সারাদেশে ছড়িয়ে দেওয়া হয়েছে। দেশকে লুটপাটের অভয়ারণ্যে পরিণত করা হয়েছে। কিছুদিন আগেও পানি উন্নয়নের দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারদের গাফিলাতির কারণে হাওর এলাকার হাজার হাজার কৃষক সর্বসান্ত হয়েছে। সরকার এখনো সেই দুর্নীতিবাজ কর্মকর্তা ও ঠিকাদারদের বিচার করেনি। বক্তারা বলেন, সিলেট সহ সারা দেশে লক্ষ লক্ষ মানুষ পানিবন্দী অবস্থায় দিনযাপন করছে। বন্যার্ত মানুষের রক্ষায় সরকারের কার্যকরী পদক্ষেপ নেই। বক্তারা অবিলম্বে বন্যার্তদের পর্যাপ্ত সাহায্য প্রদানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি