ব্যবসায় হালাল পথে উপার্জন করা হচ্ছে আল্লাহর ইবাদত —দরগাহ মসজিদের ইমাম

50

হযরত শাহজালাল (রহ:) দরগাহ মসজিদের ইমাম মৌলানা আসজাদ উদ্দিন আহমেদ বলেছেন, আল্লাহ তা’লা সুদকে করেছেন হারাম আর ব্যবসাকে করেছেন হালাল। হালাল ব্যবসার মধ্যে দিয়ে জীবিকা উপার্জন করা হচ্ছে প্রকৃত ব্যবসায়ীর ধর্ম। ব্যবসায় মনযোগি হয়ে হালাল পথে উপার্জন করা হচ্ছে আল্লাহর আরেকটি ইবাদত।
তিনি শনিবার (১ জুলাই) বাদ জোহর সম্পূর্ণ নতুন রূপে সিলেটের রেঁস্তোরা জজ কোর্ট কেন্টিন’র শুভ উদ্বোধন অনুষ্ঠানের মোনাজাত কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উদ্বোধন উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন সিলেট জেলা দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মুজাহিদ উদ্দিন চৌধুরী, নাজির আব্দুল কুদ্দুস, হাজী নাজিম উদ্দিন এনামুল হক মুক্তা, সিলেট জেলা দায়রা জজ আদালতের সিনিয়র পেশকার শাসসুদ্দিন আহমদ, আসাদুজ্জামান, মাসুক মিয়া, ফারুক আহমদ, হাজী সাহাব উদ্দিন, আতিকুর রহমান আতিক, ইকবাল আহমদ, মাসুদ আহমদ কবীর, শাহাদত হোসেন, আবুল কালাম, ফয়সল আহমদ, কাওসার হোসেন রকি, সানি বক্রা, তানভীর আহমদ, জাহাঙ্গীর আলম, শাহীন শাহ, দিলওয়ার হোসেন, সালমান আহমদ প্রমুখ।
সিলেটের রেঁস্তোরা ‘জজ কোর্ট কেন্টিন’র শুভ উদ্বোধন অনুষ্ঠানে সবাইকে স্বাগত ও শুভেচ্ছা জানান পরিচালক হোসেন আহমদ রুহুল,  এম. জহুরুল ইসলাম মখর ও মোঃ এমরান হোসেন।
সরকারী ছুটি ছাড়া প্রত্যেক দিন ভোর ৬ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে এবং আইনজীবি, আদালতের সকল শ্রাণী কর্মকর্তা কর্মচারী, আইনজীবি সহকারীসহ সবার জন্য রয়েছে ফ্রি ওয়াইফাই ও নিরাত্তার স্বার্থে সি সি ক্যামেরা সুব্যবস্থা। এছাড়াও সকল ধরনের সুবিধা নিয়ে যাত্রা শুরু করেছে জজ কোট কেন্টিনটি। বিজ্ঞপ্তি