মাদক বিক্রেতার ৫ বছরের কারাদন্ড

স্টাফ রিপোর্টার :
নগরীতে এক মাদক বিক্রেতার ৫ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামীকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সিলেটের বিশেষ দায়রা জজ (জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো: মফিজুর রহমান ভূঞা এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম-মো: কালাম (৪৫)। সে সিলেটের জকিগঞ্জ উপজেলার লাপাকোনা গ্রামের মৃত আলকুস মিয়ার পুত্র। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামী কালাম আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের ২৮ জুন  রাত সাড়ে ৭ টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর লালদীঘিরপারের আইয়ুব রেষ্ট হাউসের সামনে অভিযান চালিয়ে মাদক বিক্রেতা মো: কালামকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ব্যাপারে র‌্যাব-৯’র এএসআই মো: সাইফুল ইসলাম বাদি হয়ে কোতোয়ালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। নং- ১০০ (২৮-০৬-১১)। দীর্ঘ তদন্ত শেষে কোতোয়ালী থানার এসআই মো: নাজমুল হুদা একই বছরের ৩০ জুলাই একমাত্র মো: কালামকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২২ নভেম্বর থেকে আদালত এ মামলার বিচার কার্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৫ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আসামী মো: কালামকে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ও টেবিলের ৩ (ক) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট মো: ফরিদ আহমেদ মামলাটি পরিচালনা করেন।