মানবিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে – ড. আতফুল হাই শিবলী

নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী বলেছেন, আবুল কালাম আজাদ ছোটন সমাজ ও দেশের কল্যাণের জন্য এক নিবেদিতপ্রাণ ব্যক্তি। তার কাজের উজ্জ্বল স্বাক্ষর বহন করছে বইয়ের প্রতিটি পাতা। সাহিত্য সংস্কৃতি, সমাজ ও মানবিকতার প্রতি তার অনুরাগ আমাদেরকে মুগ্ধ করে। সমাজ ও দেশের কল্যাণের জন্য কাজ করলে সমাজ তার যথাযথ মূল্যায়ন করবেই। মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে মানবিক চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমাদেরকে কাজ করতে হবে।
গ্রন্থ প্রকাশনা উৎসব বাস্তবায়ন পর্ষদের উদ্যোগে আলোকিত কৃতিজন: আবুল কালাম আজাদ ছোটন মূল্যায়ন গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মদন মোহন কলেজ, সিলেট-এর সাবেক অধ্যক্ষ বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্ণেল (অব) প্রিন্সিপাল এম. আতাউর রহমান পীরের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানটি মঙ্গলবার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহিদ সোলেমান হলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কবি ও শিক্ষাবিদ প্রিন্সিপাল কালাম আজাদ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি লে. কর্ণেল (অব) সৈয়দ আলী আহমদ, দৈনিক সিলেট সংলাপ-এর সম্পাদক মোহাম্মদ ফয়জুর রহমান, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, শাবিপ্রবির সহকারী প্রফেসর জোবেদা কনক খান, স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক সেলিম আউয়াল, অনুভূতি ব্যক্ত করেন গ্রন্থের সম্পাদক এম শহীদুজ্জামান চৌধুরী।
দৈনিক সিলেটের ডাকের সাহিত্য সম্পাদক এডভোকেট আবদুল মুকিত অপি ও শাবিপ্রবির সমাজকর্ম বিভাগের মেধাবী ছাত্রী ফাহমিদা খান উর্মির যৌথ উপস্থাপনায় প্রকাশনা অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বিশিষ্ট সাহিত্য সমালোচক ও কবি অধ্যাপক বাছিত ইবনে হাবীব। অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি দীনুল ইসলাম বাবুল, মাসিক দর্পণ সম্পাদক রহমত আলী, নবীগঞ্জ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আবুল ফজল, হাজী রশীদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, প্রভাষক কবি মামুন সুলতান, সিলেট লেখিকা সংঘের সাধারণ সম্পাদক মাসুদা সিদ্দিকা রুহী, বাংলাদেশ পোয়েটস ক্লাব হবিগঞ্জ জেলার সভাপতি নিলুপা ইসলাম নীলু, মাসিক নবীগঞ্জ দর্পণ প্রধান সম্পাদক এম গৌছুজ্জামান চৌধুরী, বিবিয়ানা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বকস, বিবিয়ানা সাহিত্য পরিষদ নবীগঞ্জের উপদেষ্টা ডা. শাহ আবুল খায়ের, সহ সভাপতি জাহাঙ্গীর হোসেন চৌধুরী, সাংবাদিক এম এ আহাদ আজাদ, কবি ও সংগঠক বাদল কৃষ্ণ বণিক প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিবিয়ানা সাহিত্য পরিষদের সদস্য মাওলানা আবদুল কাইয়ুম। বিজ্ঞপ্তি